মহালয়ায় জি বাংলার নিবেদন ‘বারো মাসে বারো রূপে দেবীবরণ’

4,566 total views, 4 views today

দেবীপক্ষের সূচনায় ‘মহালয়া’ বাঙালীর নস্টালজিয়া। বাঙালি যতই টেকস্যাভি হয়ে যাক না কেন বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের দরাজ কন্ঠে স্তোত্র পাঠ আজও বাঙ্গালীকে মোহিত করে রেখেছে। মহালয়ার শুরুটা যদি হয় বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের মহালয়া পাঠ দিয়ে তার কিছু পরেই কিন্তু থাকে টিভিতে মহালয়ার বিভিন্ন অনুষ্ঠান। এরকমই এক মহালয়ার অনুষ্ঠান অভিনব ভাবে হাজির করছে জি বাংলা।

সবসময়ই নতুনভাবে কিছু করার তাগিদ বা নতুন ছন্দে জীবন লেখার সংকল্পের জন্যই জি বাংলার থেকে দর্শক পেয়ে থাকেন অভিনব নানা অনুষ্ঠান। এবারেও তাই মহালয়ার দিন সকালে সম্প্রচারিত হবে “বারো মাসে বারো রূপে দেবীবরণ’।

মা দুর্গার বিভিন্নরূপ তুলে ধরা হবে। মা দুর্গা অগ্রহায়ণ মাসে আসেন জগদ্ধাত্রী রূপে, পৌষে পৌষ কালী, মাঘে রটন্তী এবং চৈত্রে বাসন্তী রূপে। এই বিভিন্ন রূপেই সারা বছর মা পূজিতা হন বাংলার ঘরে ঘরে। আর এই বিভিন্ন রুপই তুলে ধরা হচ্ছে ‘বারো মাসের বারো রূপে দেবীবরণ’ অনুষ্ঠানে।

জি বাংলার বিভিন্ন সিরিয়ালের চরিত্ররা যেমন বকুল, শবনম, শ্যামা সহ প্রায় অনেকেই দেখা যাবে মা দুর্গার বিভিন্ন রূপে। মা দুর্গার বিভিন্ন রূপে অভিনয় করেছেন দিতিপ্রিয়া রায় , মানালি দে, উষসী রায়, তিয়াসা রায়, সুস্মিলি আচার্য, দেবাদৃতা বসু সহ আরো অনেকে।

দেবী দুর্গা মহিষাসুরকে বধ করার জন্য মহিষাসুরমর্দিনী রূপ ধারণ করেন। এই মহিষাসুরমর্দিনীর ভূমিকায় দেখা যাবে শুভশ্রী গঙ্গোপাধ্যায় কে।

‘বারো মাসে বারো রূপে দেবীবরণ’ দেখা যাবে আগামী ২৮ শে সেপ্টেম্বর মহালয়ার দিন ভোর ৫ টায় শুধুমাত্র জি বাংলায়।

Reach The Perspective