প্রজাপতির রহস্য ভেদ করতে আসছেন শান্তিলাল

5,157 total views, 2 views today

পেশাগত কারণে সাংবাদিকদের অনেক সময় বহু রহস্যের উদ্ঘাটন করতে হয়। তা সে অপরাধের আঁতুড়ঘর হোক বা রাজনীতির অন্দরের হাঁড়ির খবর; যাই হোক না কেন সঠিক তথ্য এবং সঠিক খবর বের করে নিয়ে আসতে হয় সাংবাদিকদেরই। সে ক্ষেত্রে সাংবাদিকদের মধ্যে একেকজন ‘গোয়েন্দা’ লুকিয়ে থাকে বলাই বাহুল্য। এহেন একজন সাংবাদিকই কিভাবে গোয়েন্দা হয়ে উঠবেন এবং রহস্যের সমাধান করবেন সেই গল্প নিয়েই আগামী ১৫ই অগাস্ট এ মুক্তি পাচ্ছে প্রতিম ডি. গুপ্তের ছবি ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’। সম্প্রতি এডিট এফএক্স স্টুডিওতে সাংবাদিক সম্মেলন আয়োজন করা হয়েছিল। প্রথমবারের জন্য দেখানো হল ছবির ট্রেলর।

শান্তিলাল একজন সাংবাদিক। সাংবাদিকদের যেহেতু চোখ-কান নাক সব সময় সজাগ রাখতে হয় তেমনই শান্তিলাল ও তার ইন্দ্রিয় সজাগ করে প্রজাপতি রহস্যের সন্ধান পায়।

বাংলা ছবির গ্ল্যামারাস নায়িকা নন্দিতার রাজনীতিতে আসার পরবর্তী কিছু ঘটনা নিয়ে রহস্যের শুরু। সব রহস্যের জাল ভেঙ্গে গুটিপোকা থেকে শুয়োপোকা হয়ে প্রজাপতি পাখনা মেলতে পারল কিনা সে উত্তর জানতে হলে দেখতেই হবে ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’।

সাংবাদিক শান্তিলাল এর ভূমিকায় অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী এবং গ্ল্যামারাস অভিনেত্রী নন্দিতার ভূমিকায় পাওলি দাম। এই ছবিতে ঋত্বিক-পাওলির অনস্ক্রিন কেমিস্ট্রি সিনেপ্রেমীদের পাওনা। এ ছাড়াও অভিনয় করছেন গৌতম ঘোষ, সৃজিত মুখার্জি, চিত্রাঙ্গদা শতরূপা, অম্বরীশ ভট্টাচার্য প্রমুখরা।

ছবি প্রসঙ্গে পরিচালক প্রতিম ডি গুপ্ত জানালেন নিজে যেহেতু একটি ইংরেজি দৈনিকে সাংবাদিকতা করেছেন সেই সূত্র ধরেই গল্প লেখা শুরু এর আগে থ্রিলার বানিয়েছি তাই এবার গোয়েন্দা গল্প কেন নয়!

ছবির মিউজিক কম্পোজার অর্ক। ছবিটি প্রযোজনা করছেন সঞ্জয় আগরওয়াল।

Reach The Perspective