স্টার জলসায় আসছে ‘অলৌকিক না লৌকিক’

1,753 total views, 8 views today

কুসংস্কার, অন্ধ বিশ্বাস, বুজরুকির বিরুদ্ধে জনগণকে সচেতন করতে স্টার জলসায় আসছে নতুন ধারাবাহিক ‘অলৌকিক না লৌকিক’। বাঁধা গতের বাইরের এই ধারাবাহিক আগামী কাল থেকে শনি ও রবিবার রাত আটটায় স্টার জলসায় সম্প্রচারিত হবে।

‘অলৌকিক না লৌকিক’-এর শুটিং চলছে বোলপুরে। আমরা পৌঁছে গিয়েছিল সেখানে। আপাতত প্রথম কয়েকটি পর্বের শ্যুটিং হবে বোলপুরে।

স্টার জলসা তাদের চলো পাল্টাই থিমে ভর করে একের পর এক নতুন বিষয়ের ওপর বিভিন্ন ধারাবাহিকের কাজ করে থাকে। ঠিক এরকমই একটা ব্যতিক্রমী ধারাবাহিক হতে চলেছে ‘অলৌকিক না লৌকিক’। আমজনতার মধ্যে অনেকেরই জ্যোতিষ শাস্ত্র, তন্ত্র, মন্ত্র, তান্ত্রিক, বশীকরণ প্রভৃতির ওপর বিশ্বাস থাকে। কিন্তু এই বিশ্বাস যেন কখনই অন্ধ বিশ্বাসে পরিণত না হয়। অন্ধ বিশ্বাস, কুসংস্কার, অশিক্ষা এগুলো যেন কখনোই কোন মানুষের প্রাণহানি না ঘটায়। এ বিষয়টি মাথায় রেখে বিজ্ঞানমনস্ক প্রবীর ঘোষের লেখা অলৌকিক নয় লৌকিক নামক বইয়ের ঘটনা অবলম্বনে তৈরি হচ্ছে স্টার জলসার এই নতুন ধারাবাহিক।

মূখ্য চরিত্র বিক্রম (ঋদ্ধিস চৌধুরী) আর তার সাথে আছে তার বন্ধুরা। যথাক্রমে হিয়া (সোহিনী বন্দ্যোপাধ্যায়), পার্থ (সৌম্যদীপ সাহা), ভোম্বল (দেবপ্রিয় মুখোপাধ্যায়) , রজত (কার্তিকেয় ত্রিপাঠী)। এদের লড়াই কুসংস্কার, অন্ধবিশ্বাসের বিরুদ্ধে। আর এই পাঁচ বন্ধুর বিরুদ্ধে ভিলেনের চরিত্রে থাকবেন খ্যাতনামা অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, সুপ্রিয় দত্ত, শুভাশিস মুখোপাধ্যায়, দেবেশ রায়চৌধুরী প্রমুখ।

ধারাবাহিকের প্রযোজনায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের এনআইডিয়াস ক্রিয়েশন। ক্রিয়েটিভ ডিরেক্টর জয়দীপ মুখার্জি। আমরা সকলেই জানি কাজের ক্ষেত্রে খুব চুজি টলিউডের ইন্ডাস্ট্রি সকলের প্রিয় বুম্বা দা। ভালো বিষয় ছাড়া কাজ করেননা তিনি। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বললেন, “এর আগেও স্টার জলসার সাথে ‘গানের ওপারে’, ‘অদ্বিতীয়া’ করেছিলাম। ‘গানের ওপারে’ কে প্রত্যেকটা মানুষ ভীষণ ভালোবেসে ছিলেন। গানের ওপারে তে জড়িত ছিল ঋতু (ঋতুপর্ণ ঘোষ)। সেই সময় চেষ্টা করেছিলাম একটা নতুন কিছু দর্শকদের উপহার দিতে। চেনা ছকের বাইরে নতুনের স্বাদ দিতে। হয়তো সে ক্ষেত্রে সফল হয়েছিলাম। তাই আবারো স্টার জলসার সাথে ‘অলৌকিক না লৌকিক’ এর কাজ করছি। এটা আমার কাছে বেশ ইন্টারেস্টিং। বিজ্ঞান মনস্কতা, সচেতনতাকে ভিত্তি করেই এই ধারাবাহিক তৈরি, আশা করি দর্শকদের খুব ভালো লাগবে।” এক ঝাঁক নতুন মুখ কে নিয়ে কাজ করার প্রসঙ্গে তিনি বলেন, ” তখন ‘গানের ওপারে’, ‘অদ্বিতীয়া’তে যারা অভিনয় করেছিলেন তখন তারা একদম নতুন ছিলেন। তারা সকলেই আজ প্রতিষ্ঠিত। আশা করব আজ এই নতুনরা, যারা একসাথে কাজ করছে আগামী দিনে অনেক ভালো কাজের মাধ্যমে নিজেদের প্রতিষ্ঠা করবে।”

Reach The Perspective