কলকাতায় শুরু হল ৩০ তম ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার (TTF)

2,603 total views, 2 views today

কথায় কথায় অনেকেই বলেন বাঙালির নাকি ‘পায়ের তলায় সর্ষে’। একটু ফাঁকা পেলেই তারা ঘুরতে বেরিয়ে পরেন। তা সে লম্বা ছুটিই হোক বা উইক-এন্ড। আর পুজোর ছুটিতে বেড়াতে যাওয়ার জন্য তো অনেকে বহু দিন আগে থেকেই প্ল্যান করেন। আর ভ্রমণপিপাসু বাঙ্গালীদের আরো একটু উসকে দিতে, নেতাজি ইন্ডোর স্টেডিয়াম ও ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে আজ থেকে শুরু হয়ে গেল ৩০ তম ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার (TTF)। চলবে রবিবার ১৪ ই জুলাই পর্যন্ত। এটি দেশের সবথেকে পুরনো এবং বড় পর্যটন মেলা।

পৃথিবীর ১৪টা দেশ এবং ভারতের ২৫টা রাজ্য এই পর্যটন মেলায় অংশগ্রহণ করেছে। ভ্রমণপিপাসুদের যাবতীয় কৌতুহল নিরসনের জন্য তাদের দেশের পর্যটনের পসরা সাজিয়ে অপেক্ষায় আছে শ্রীলঙ্কা বাংলাদেশ নেপাল সহ থাইল্যান্ড বাহরিন। পর্যটন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেয়ারফেস্ট মিডিয়ার কর্ণধার সঞ্জীব আগরওয়াল সহ পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন সচিব অত্রি ভট্টাচার্য্য, থাইল্যান্ডের কনসাল জেনারেল স্যুয়া সান্তিপিটাচ্, বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান প্রমুখ।

ফেয়ারফেস্ট মিডিয়ার কর্ণধার সঞ্জীব আগরওয়াল বলেন, “মানুষ অপেক্ষা করে থাকেন TTF এর জন্য। মানুষের বেড়াতে যাওয়ার প্রবণতার কথা মাথায় রেখে আমরা ‘TTF সামার’ চালু করেছি এবং সেটাও সমান জনপ্রিয় হয়ে উঠেছে। আমরা এবার ব্যবস্থা করেছি TTF ফোরামের, যেখানে আরো পর্যটন বিষয়ক আলোচনা হবে। কাল বাংলাদেশের সাথে একটি যৌথ ফোরাম অনুষ্ঠিত হবে। বাংলাদেশের থেকে সব থেকে বেশি সংখ্যক মানুষ ভারতে আসেন ভিন্ন ভিন্ন কারণে; চিকিৎসা, শিক্ষা বা মার্কেটিং। বাংলাদেশেও সব থেকে বেশি সংখ্যক মানুষ যান ভারত থেকেই।”

Reach The Perspective